রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

জায়েদা খাতুনের ‘রহস্যজনক’ কোটি কোটি টাকা!

জায়েদা খাতুনের ‘রহস্যজনক’ কোটি কোটি টাকা!

স্বদেশ ডেস্ক:

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী জায়েদা খাতুনের ‘রহস্যজনক’ ৪ কোটি ৬৬ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে বলে অভিযোগ উঠেছে। আজ রোববার দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালকের কাছে এই অভিযোগ দেন সিটি নির্বাচনে গণফ্রন্ট মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

লিখিত অভিযোগে আতিকুল ইসলাম উল্লেখ করেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের গাজীপুরের রহস্যজনক ৪ কোটি ৬৬ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে। বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে প্রাপ্ত জায়েদা খাতুনের নির্বাচনী হলফনামার সঙ্গে দাখিল করা ২০২২-২৩ করবর্ষের আয়কর রিটার্নে দেখা যায়, তিনি ব্যবসার পুঁজি (মূলধনের জের) হিসাবে দেখিয়েছেন ৪ কোটি ৬৬ লাখ টাকা। এই টাকা তিনি কোথায় রেখেছেন বা কোথায় বিনিয়োগ করা আছে বা কোথায় কী ব্যবসা চলে, তা জায়েদা খাতুন তার নির্বাচনী হলফনামায় উল্লেখ করেননি।

এতে আরও উল্লেখ করা হয়, জায়েদা খাতুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছেন, সেখানে তিনি সম্পদের তথ্য গোপন করেছেন। হিসাব গোপন করা অর্থ ‘অবৈধ’ হিসেবে চিহ্নিত করে তার প্রতিকার চাওয়া হয়। একইসঙ্গে উল্লেখিত টাকাসহ জায়েদা খাতুনের কাছে আরও অবৈধ টাকা রয়েছে, যা তারা দেশবিরোধী কর্মকাণ্ডে ব্যবহার করতে পারেন। অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী গণমাধ্যমকে জানান, তারা অভিযোগটি পেয়েছেন। দুদকের আইন অনুযায়ী পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

এর আগে তার ছেলে ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে তথ্য গোপনের বিষয় জানিয়ে দুদকে অভিযোগ করেছিলেন একই ব্যক্তি। গত ২ মে দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে তিনি অভিযোগটি করেন।

দুদকে দেওয়া ওই অভিযোগপত্রে আতিকুল ইসলাম উল্লেখ করেন, জাহাঙ্গীর আলমের আয়কর বিবরণীতে আয়-ব্যায়ের গড়মিল, বাসার বিভিন্ন আসবাবের প্রকৃত মূল্য গোপন, ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বেতন ভাতা গ্রহণের বিষয়গুলো গোপন করেছেন জাহাঙ্গীর আলম। সংশ্লিষ্ট আয়কর অফিসের কয়েকজন কর্মকর্তার যোগসাজসে জাহাঙ্গীর আলম আয়কর বিবরণীতে গড়মিল করেন বলেও অভিযোগপত্রে দাবি করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877